রাত সবাই পায়্না
      মধুর করে।
কারো রাত অন্ধকার
     বিভীষিকা দোরে।
কারো রাত চাঁদ,তারা,
     মায়ায় ভরা।
শীতল চাদরে মোড়া
      স্ব্পনে হারা।
অন্ধ রাত তবুও
    যায় যে বোঝা,
এই আমি এই তুমি
     হৃদয়ের মজা।
যে কথা আলোতে
     বাধা হয়ে আসে,
যে চোখে চোখ দিতে
     সংকোচে ভাসে,
যে হাতে হাত দিলে
      শত চোখ দেখে,
আলোর বিদ্রুপ
       পদে পদে তাকে।
আঁধারে উচ্ছল
       ভরা প্রাণে দোল
সাগরকে ভাসিয়ে
      তোলে  কল্লো্ল।